ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

অ্যামব্রোসের পর ২শ’ উইকেট দখল কেমার রোচের 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৫, ২৬ জুলাই ২০২০

কার্টলি অ্যামব্রোসের পর প্রথম ওয়েস্ট ইন্ডিজ পেসার হিসেবে টেস্টে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন কেমার রোচ। ১৯৯৪ সালের ২০ মার্চ ইংলিশ ব্যাটসম্যান মাইকেল আথারটনকে আউট করে সর্বশেষ উইন্ডিজ পেসার হিসেবে টেস্টে দুইশ উইকেট দখল করেছিলেন কার্টলি অ্যামব্রোস। মাঝে কেটে গেছে ২৬ বছর। এই সময়ে আর কোনো ক্যারিবিয়ানই এই রেকর্ড ছুঁতে পারেননি। অবশেষে দীর্ঘ সময়ের অবসান ঘটিয়ে সেই ইংলিশদের বিরুদ্ধেই ২০০ উইকেটের কোটা পূর্ণ করলেন কেমার রোচ।

নবম উইন্ডিজ পেসার হিসেবে রোচ টেস্টে তুলে নিলেন দুইশ উইকেট। করোনার বিরতির পর ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটনে প্রথম টেস্ট খেলতে নামার আগে মাত্র ৭ উইকেট দূরে ছিলেন। সেই ৭ উইকেট তুলতে রোচ সময় নেন দুই টেস্ট এবং এক ইনিংস। শনিবার ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের দ্বিতীয় দিন ইংল্যান্ডের প্রথম ইনিংসের ৯১তম ওভারে ক্রিস ওকসকে ফেরানোর মধ্য দিয়ে টেস্ট উইকেটের ‘ডাবল সেঞ্চুরি’ হয় ৩২ বছর বয়সী এই এ ক্যারিবিয়ান গতিতারকা। ক্যারিয়ারের ৫৯তম টেস্ট খেলছেন রোচ।

এর মধ্য দিয়ে কেমার রোচ জায়গা করে নিলেন উইন্ডিজ কিংবদন্তি জোয়েল গার্নার, কোর্টনি ওয়ালশ, কার্টলি অ্যামব্রোস, ম্যালকম মার্শাল, ল্যান্স গিবস, মাইকেল হোল্ডিং, গ্যারি সোবার্স এবং অ্যান্ডি রবার্টসের পাশে।

দুইশ উইকেটের মাইলফলক স্পর্শ করার পর তাকে শুভেচ্ছা জানিয়েছেন টেস্টে প্রথম পাঁচশত উইকেটশিকারি পেসার ওয়ালশ। এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘শুভেচ্ছা, কেমার রোচ। দুইশ উইকেটের মাইলফলক স্পর্শ করেছ, এইজন্য আমি তোমাকে নিয়ে গর্ব অনুভব করছি। তুমি এটার যোগ্য। তুমি অনেক পরিশ্রম করেছ, সেটার প্রতিদান পেলে। তবে জেনে রেখো, আকাশের কোনো সীমানা নেই। তেমনি তোমার লক্ষ্য বড় করবে। আমি আশা করি তুমি তিনশ’ উইকেটের মাইলফলকও স্পর্শ করবে।’
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি